Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

একজন মানবিক পুলিশ সদস্যের কিছু কথা

1 min read

 442 total views,  4 views today

আমরা বাঙ্গালী,সুস্হ থাকতে কোন চিন্তা করি না। মৃত্যু কাছাকাছি সময়ে,অনেক কিছুই চিন্তা করি। আর পুলিশ হলে তো কোন কথাই নেই,কারন আমরা সব সময় মৃত্যুর সাথে আলিঙ্গন করি। আমাদের নেই পরিবার,নেই প্রিয়জন। সদায় ব্যস্ত থাকি দেশের মানুষের সেবা নিয়ে । যারা আমাদের সেবা থেকে সামান্য বঞ্চিত হয়,তারা আমাদের গালি দেয় গোষ্টি তুলে। কিন্তু কেউ কি একবারও ভেবে দেখিছেন! আমরা এখন কোথায়? আর আমাদের গালি দেওয়া মানুষ গুলি কোথায়। ১৮৬১ সাল থেকে বাংলাদেশ পুলিশ বাহিনী গঠন করার পর অদ্যাবধি পর্যন্ত বাংলাদেশ পুলিশ কখনও দেশের ক্রান্তিকালে পালিয়ে যায়নি,আমরাই আছি আমাদের গালি দেওয়া মানুষ গুলির পাশে।কখনও এতিমের বেশে, আবার কখনও বীরের বেশে। কখনও আমরা পালিয়ে থাকতে পারিনি,পারিনি সরকারকে ফাঁকি দিয়ে আরালে থাকতে। সব সময়ই আমরা আছি,আমরাই থাকবো আপনাদের বিপদে পাশে।
আমরা আপনাদের কাছে বেশি কিছু চাই না,চাই শুধু আপনারা সরকারের নির্দশনা মানতে।
বর্তমান বিশ্বে মহামারী নভেল কভিড-১৯, করোনা ভাইরাসে যখন সারা বিশ্ব আতংকিত,সেই সাথে করোনা মোকবেলায় আমরা আছি দেশের মানুষের সুরক্ষা নিয়ে ব্যস্ত সময়ে ।
কিন্তু আমাদের সুরক্ষার জন্য নেই পিপিই, নেই মাস্ক ও গ্লাস্ফ যাহা আছে তাও নিজের বেতনের টাকায় ক্রয় করা । তার মধ্যে আবার একদিনের বেতন জমা দিলাম সরকারের ত্রান তবিলে। সবই কি আমরা দেবো আর প্রজাতন্ত্রের অন্যান্য চাকুরীজীবী গন ঘরে বসে হোম কোয়ারেন্টাইনে থেকে মাসের মাস বেতন তুলে পুলাও খাবে? প্রতিদিন সকালে যখন সরকারী দায়িত্ব পালনে বাসা থেকে বাহির হই, তখন স্ত্রী সন্তান কত কিছুই না বলে। কিন্তু তাদের কথার কোন মুল্য নেই আমার কাছে,কারন শপথ নিয়ে দেশ সেবায় এসেছি, ঘরে থাকলে শপথ ভঙ্গ হবে বলে। তাই আমার পরিবারের কারো কথার মুল্য নেই আমার কাছে।
শপথ ভঙ্গ করবো না আমি,সদায় মুত্যুর সাথে আলিঙ্গন করে দেশ সেবায় থাকতে চাই আজীবন,সবাই ভাল থাকবেন,শুধু বিনামুল্যে আমাদের জন্য একটু দোয়া/ আর্শিবাদ করবেন প্রিয় স্বদেশ বাসী।
পিংকু চৌধুরী সংগ্রাম বিপি
পুলিশ সদস্য,সিলেট মেট্রোপলিটন পুলিশ

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.