Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

করোনায় চীনে একদিনে ৯৭ জনের মৃত্যু

1 min read

 286 total views,  2 views today

করোনায় চীনে একদিনে ৯৭ জনের মৃত্যু
চীনে প্রাণঘাতী নভেল করোনাভাইরাসে একদিনেই ৯৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ৯শ’ ছাড়িয়েছে। আক্রান্ত হয়েছেন ৪০ হাজারের বেশি মানুষ। ক্রমেই আক্রান্তের সংখ্যা বাড়তে থাকায় মৃত্যু আতঙ্কে দিন কাটাচ্ছেন হুবেই প্রদেশে আটকে পড়া বাংলাদেশি শিক্ষার্থীরা।

এদিকে জার্মানির এক গবেষণায়, করোনা ভাইরাস সংক্রমিত হতে পারে এমন ঝুঁকিপূর্ণ বিশটি দেশের মধ্যে ভারতের নাম উল্লেখ করা হয়েছে। তবে তালিকায় নেই বাংলাদেশ।
প্রায় চারদিন পর প্রয়োজনীয় স্বাস্থ্য পরীক্ষা শেষে মুক্তি মিললো হংকংয়ের প্রমোদতরী ড্রিম ওয়ার্ল্ডের ১৮০০ যাত্রী ও ১৮০০ ক্রুর। গতমাসে প্রমোদতরীটিতে ভ্রমণ করা মূল চীনের ৮ নাগরিকের দেহে করোনা শনাক্তের পর বুধবার থেকে এটিকে জনবিচ্ছিন্ন করে রাখা হয়। যাত্রী বা ক্রু কারো দেহে করোনাভাইরাস শনাক্ত না হলেও জাপানের প্রমোদতরী ডায়মন্ড প্রিন্সেসের আরও বেশকয়েকজন যাত্রী করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ।
ভাইরাসের উতপত্তিস্থল চীনে প্রতিনিয়ত এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে ভাইরাস ঠেকাতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে দেশটি। দুই সপ্তাহেরও কম সময়ের মধ্যে নির্মিত অস্থায়ী হাসপাতালের কার্যক্রম চলছে পুরোদমে। তবে এখনো ভুতুরে পরিবেশে খা খা করছে রাস্তাঘাট।
করোনা আতঙ্কের মধ্যেই রোববার চীন থেকে দুটি বিমানে করে নিজেদের নাগরিকদের ফিরিয়ে নেয় ব্রাজিল। তবে হুবেই প্রদেশের ইচাং শহরে আটকে পড়া বাংলাদেশিদের ফিরিয়ে নিতে কোন উদ্যোগ না নেয়ায় হতাশা ব্যক্ত করেছেন সেখানে অধ্যয়নরত শিক্ষার্থীরা।
বিশ্বের করোনা ঝুঁকিপূর্ণ ২০ টি দেশের তালিকায় ১৭ নম্বরে অবস্থান করছে ভারত। তবে নেই বাংলাদেশের নাম। জার্মানির হামবোল্ট বিশ্ববিদ্যালয় ও রবার্ট কচ ইনস্টিটিউটের বিজ্ঞানীদের এ সমীক্ষার সংক্রমণ সূচকে সবার ওপরে রয়েছে থাইল্যান্ড।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.