Tue. Nov 19th, 2019

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

কোম্পানীগঞ্জের আলোচিত পাথর খেকোরা: কেউ শ্রীঘরে, কেউ ওসির সেল্টারে

1 min read

ডেস্ক::সিলেটের কোম্পানীগঞ্জের শারপিন টিলায় এক সময়ের পাথর শ্রমিকরা এখন আঙ্গুল ফলে কলাগাছ। তারা অবৈধ পন্তায় পাথর উত্তোলন করে একেকজন কয়েক কোটি কোটি টাকার মালিক হয়েছেন। কেউ কারাগারে আবার কেউ বাহিরে। কিছুতেই বন্ধ হচ্ছে না তাদের ধ্বংস লিলা। এক সময় তাদের নুন আনতে পান্তা ফুরাতো। কিন্তু শাহআরেফিন টিল্লার পাথর ও কোম্পানীগঞ্জের অবৈধ মাদক তাদের দিন ফিরিয়ে দিচ্ছে।

সূত্রে জানায়- কোম্পানীগঞ্জের শাহআরেফিন টিলা থেকে অবৈধ পন্তায় পাথর ব্যবসা করে রাতারাতি কোটি কোটি টাকার মালিকরা হলেন, কোম্পানীগঞ্জের ঝালিয়ার পারের আলোচিত মাদক ও অস্ত্র ব্যবসায়ী বশর মিয়া ও গত বছরের জুন মাসে পুলিশের কাছ থেকে ফারুককে ছিনিয়ে নিয়েছিল ভাই বশর ও তার লোকজন। তার স্বজনরা এখন কোটি কোটি টাকার মালিক। সম্প্রতি সিলেট র‌্যাব-৯ এর অভিযানে অস্ত্রসহ বশরকে আটক করা হয়। এমনকি বশর ওই অস্ত্রেও মামলায় এখনও জেলে আছেন। তাকে কারাগার থেকে মূক্ত করতে প্রশাসনের বিরুদ্ধে সংবাদ সম্মেলনও করেছেন তার স্বজনরা। বশরের একাধিক মামলা রয়েছে।

ঝালিয়ার পাড়ের আব্দুল আলীর পূত্র হুশিয়ার আলী ও তারই ভাই ফয়জুর রহমান। তারা দুই ভাই পাথর শ্রমিকের কাজ করে সংসার চালাতো। এখন তারা অটল সম্পদের মালিক। পরিবেশের মামলায় বর্তমানের কারাভোগ করছেন তারা।

কোম্পানীগঞ্জের চিকাডহরের আয়ুব আলীর পরিবারের লোকজন একই পন্তায় তারাও অবৈধ সম্পদের পাহাড় গড়েছেন। এই পরিবারের বিরুদ্ধে অবৈধ ভাবে পাথর উত্তোলনের বিভিন্ন মামলা রয়েছে। তারই ছেলে ছাতকের একটি আলোচিত হত্যা মামলার আসামী ইসমাইল। এখন পর্যন্ত গ্রেফতার হয়নি।

কোম্পানীগঞ্জের আলোচিত পাথর খোকো ও চাঁদাবাজ মোহাম্মদ আলী যার বিরুদ্ধে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়েছে। এমনকি তার বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে। কিন্তু কিছুতেই বন্ধ হচ্ছে না তার চাঁদাবজি।

বর্তমানে শাহআরেফিন টিল্লাকে লুটপাট করে কাচ্ছেন যারা সেই চাঁদাবাজরা হলেন- ঝালিয়ারপারের আউয়াল, কনাই, সোনা মিয়া, চিকাডহরের আব্দুল হান্নান, নারায়নপুরের গৌস মিয়া ও তার ভাই বাবুল মিয়া এই সকল চাঁদাবাজদের নেতৃত্ব দিচ্ছেন আফতাব আলী কালা মিয়া।

কোম্পানীগঞ্জ থানার ওসি তাজুল ইসলাম এদের গ্রেফতারের বদলে সেল্টারদাতা হিসাবে কাজ করে যাচ্ছেন। যার ফলে তাদের চাঁদাবাজি দিন দিন বৃদ্ধি পাচ্ছে। আর প্রশ্নবৃদ্ধ হচ্ছে আইনশৃংখলা বাহিনী। কোম্পানীগঞ্জের আলোচিত পাথর খেকোরা। কেউ জেলে আছে আবার কেউ কেউ ওসির সেল্টারে রয়েছেন বলে অভিযোগে প্রকাশ।

এই চাঁদাবাজ পাথর খোঁকোদের কবল থেকে কোম্পানীগঞ্জকে রক্ষা করতে প্রশাসনের হস্থক্ষেপ কামনা করছেন কোম্পানীগঞ্জের সচেতন মহল।

সিলেট টেলিগ্রাফ, স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট, ফোন :০১৭১২-৬৫০১৫৬ | Newsphere by AF themes.
Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Copy Protected by Chetan's WP-Copyprotect.