Sun. Dec 5th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

চুনারুঘাটে ছাত্রলীগ নেতা সায়েমের নেতৃত্বে করোনা ভাইরাস মোকাবেলায় মেডিকেল ও সেচ্ছাসেবক টিম গঠন

1 min read

 4,989 total views,  2 views today

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি:

সোমবার দুপুর ১২টায় উপজেলা পরিষদের সভাকক্ষে ছাত্রলীগ নেতা সায়েম তালুকদারের নেতৃত্বে ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লষ্কর এর সভাপতিত্বে করোনা মোবাকেবেলায় মেডিকেল টিম ও সেচ্ছাসেবক টিম গঠনের উদ্দেশ্য একটি সভা অনুষ্ঠিত হয়। সভায় উপস্থিত ছিলেন পৌর মেয়র নাজিম উদ্দিন সামসু, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মোজাম্মেল হোসেন, চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার মুমীন উদ্দিন চৌধুরী, হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক জিল্লুর কাদির লস্কর রিমন, চুনারুঘাট প্রেস ক্লাবের যুগ্ন সম্পাদক ইসমাঈল হোসেন বাচ্চুসহ অনেকেই।

ছাত্রলীগ নেতা সায়েম তালুকদার জানান, করোনা মোকাবেলার জন্য আমরা প্রথম দিক থেকেই নানা কর্মসূচি করে আসছি। আমিও আমার “অনুশীলন” (শিক্ষা, সামাজিক ও সেবামূলক প্রয়াস) সংগঠনের সদস্যবৃন্দ একত্রিতে করোনা ভাইরাস প্রতিরোধে বিভিন্ন বাজারে বাজারে সচেতনামূলক প্রচারণা করি ও সাথে সাথে লিফলেট বিতরণ করেছি। আমরা চুনারুঘাট বাজারের অসহায়, পথচারী, শিশু, টমটম ও রিক্সা ড্রাইভারের মধ্যে খাবার বিতরণ করেছি, আমরা চুনারুঘাট বাজারের বিভিন্ন স্থানে জীবানুনাশক স্প্রে করেছি এবং রাতের আধারে প্রায় ৩শত অসহায় মানুষের দরজায় ত্রান নিয়ে দাড়িয়েছি। আমরা লক্ষ্য করতে পারছি যে, সরকারের পাশাপাশি রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বিভিন্ন সামাজিক সংগঠনগুলি এগিয়ে এসেছেন গরীব ও অসহায় মানুষের পাশে। করোনার আতংকের কারণে যেখানে গ্রামগঞ্জের মানুষ সাধারণ রোগবালাইয়ের চিকিৎসা করতে ভয় পাচ্ছেন। তারা হাসপাতালে বা কোন ক্লিনিকে যেতে পারছেন না। এইদিক লক্ষ্য করে আমরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা মোজাম্মেল হোসেনের সমন্বয়ে একটি ১০ সদস্য বিশিষ্ট একটি মেডিকেল টিম গঠন করেছি। আর এই মেডিকেল টিম গ্রামে গ্রামে গিয়ে তাদের সেবাদান করবে। অন্যদিকে সামাজিক দূরত্ব বজায় রাখতে ও চুনারুঘাট উপজেলাকে পুরোপুরি লকডাউন করতে প্রশাসনকে সাহায্য করতে চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হকের সমন্বয়ে একটি ১৫ সদস্যের সেচ্ছাসেবক টিম গঠন করেছি। আপনারা আমাদেরকে সহায়তা করলে আমি দু’টি টিমের সদস্য সংখ্যা আরো বাড়াতে সক্ষম হব। করোনা মোকাবেলার জন্য যেকোন উদ্দোগ্যে গ্রহন করতে আমরা প্রস্তুত আছি। দেশের করুন অবস্থায় ইরি ও বোরো ধান কাটার মৌসুমে আমরা কৃষকদের ধান কাটায় সাহায্য করার জন্য একটি বিশেষ উদ্যোগ গ্রহন করেছি। আমি ধন্যবাদ জানাই তাদের যারা আমাদের বিভিন্ন ভাবে সাহায্য করেছেন। আপনাদের ভালবাসা আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যোগায়।

চুনারুঘাট উপজেলার চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর বলেন, তোমাদের ইচ্ছা শক্তি দেখে আমি খুব খুশি। তোমরা তোমাদের জীবন উৎসর্গ করে দেশ ও দেশের মানুষকে বাঁচাতে এগিয়ে এসেছো। তোমাদের মধ্যে ফুটে উঠেছে আসল দেশপ্রেম। তোমাদের যেকোন ধরনের সাহায্য প্রয়োজন হলে আমি করব।

চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক বলেন, আমাকে এমন একটি সেচ্ছসেবক টিম গঠন করে দেওয়া জন্য সায়েম তালুকদারকে ধন্যবাদ জানাচ্ছি। এমন একটি সেচ্ছাসেবক টিম পাশে থাকলে আমাদের কাজ আরো দ্রুত গতিতে এগিয়ে নিয়ে যেতে সক্ষম হবে।

গঠিত দু’টি টিমের বক্তব্য হলো: আমরা নিজের জীবন বাজি রেখে করোনা ভাইরাসের মোকাবেলা করতে প্রস্তুত আছি। মাতৃভূমি ও মাতৃভূমির প্রিয় মানুষদের বাঁচাতে আমার নিজের প্রাণ উৎসর্গ করলাম। আমাদের প্রয়োজন শুধু আপনাদের সহায়তা। আমরা আপনাদের সাথে কাজ করতে সর্বদা প্রস্তুত আছি।

দেশের এই করুন অবস্থায় এগিয়ে আশা এই তরুন-তরুনীদের সাধুবাদ জানিয়েছেন অনেকেই।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.