Wed. Oct 27th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

নিম্নমানের রড সিমেন্ট দিয়ে তৈরী বিদ্যুতিক খুঁটি, ভেঙ্গে পড়েছে জিন্দাবাজারের রাস্তায়

1 min read

 1,388 total views,  2 views today

সিলেট:: নিম্নমানের রড সিমেন্ট দিয়ে তৈরী করা হয়েছে বিদ্যুতিক খুঁটি। ঝড় তুফান ছাড়াও ভেঙ্গে পড়েছে জিন্দাবাজারে নতুনভাবে স্থাপনকৃত খুটি। অনেকেই মনে করছেন যদি দিনের বেলা হতো তাহলে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেত। ‘আল্লাহ রক্ষা করেছেন। কথাগুলো বলছিলেন পথচারীরা।

সিলেট নগরীর জিন্দাবাজার এলাকায় সড়কের মাঝামাঝিতে (রোড ডিভাইডারে) বিদ্যুতের খুঁটি বসানো হয়েছে। এসব খুঁটির মধ্যে দুটি কাল রাতে ভেঙে পড়েছে সড়কের মধ্যে।

জিন্দাবাজারের কাজী ইলিয়াস সড়কের পাশে ওই খুঁটি দুটি ভেঙে পড়ে। রাতের বেলা খুুঁটি দুটি ভেঙে পড়ায় অন্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি। কিন্তু দিনের বেলা যানবাহন আর মানুষ চলাচলের মধ্যে যদি এগুলো ভেঙে পড়তো, তখন প্রাণহানির ঘটনাও ঘটতো।

জানা গেছে, মাত্র সপ্তাহখানেক আগে এসব খুঁটি বসানো হয়েছিল। সিলেট সিটি করপোরেশন আর বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধানে বসানো হয় খুঁটিগুলো।

সচেতন মহল মনে করছেন, নিম্নমানের খুঁটি আর ঠিকমতো কাজ না করায় এসব খুঁটি ভেঙে পড়েছে।

এ বিষয়ে কথা বলতে সিলেট সিটি করপোরেশনের (সিসিক) বৈদ্যুতিক শাখার প্রধান নির্বাহী প্রকৌশলী রুহুল আলমকে কল করা হলে তিনি রিসিভ করেননি।

ফোন ধরেননি সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমানও।

এ ব্যাপারে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্পের সিলেট বিভাগীয় উপ-পরিচালক দেওয়ান মো. ফজলুল করিম বলেন, ‘অনেক সময় খুুঁটিগুলো বসানোর পর (মাটির উপরস্থ অংশ) সোজা করে না রাখলে ভেঙে পড়তে পারে।’

তবে এ বিষয়ে বিস্তারিত জানার জন্য তিনি বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা উন্নয়ন প্রকল্প সিলেটের পরিচালক জিয়াউল হাসানের সাথে কথা বলার পরামর্শ দেন

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.