Thu. Jun 24th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

পররাষ্ট্রমন্ত্রীর ঢাকার বাসভবনে সিলেটবাসীর মিলনমেলা

1 min read

 322 total views,  2 views today

ডেস্ক: বাংলাদেশ আওয়ামী লীগের ২১ তম কেন্দ্রীয় সম্মেলনকে সামনে রেখে সিলেটিদের ঢল নেমেছে পররাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে। শুক্রবার সম্মেলনে যোগ দিতে আসা সিলেটের প্রবাসী এবং জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দ সন্ধ্যার সাথে সাথেই ভিড় জমান রাজধানীর ইস্কাটনের পররাস্ট্রভবনে। আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে সহযোগী সংগঠনের অনেক নেতৃবৃন্দও রয়েছেন পররাষ্ট্রমন্ত্রীর বাসভবনে।

সম্মেলনকে সামনে রেখে অনেকেই এটিকে সিলেটীদের মিলন মেলা বলে অভিহিত করেছেন। সেখানে রাতের ডিনারে অংশ নিয়েছেন নেতৃবৃন্দ।

 

এদিকে, জাতীয় সম্মেলনকে সামনে রেখে যুক্তরাজ্য, যুক্তরাস্ট্রসহ ইউরোপের বিভিন্ন দেশ ও মধ্যপ্রাচ্য থেকে এসেছেন সিলেটী নেতৃবৃন্দ। সবাই আমন্ত্রিত হয়েছেন পররাস্ট্রমন্ত্রীর বাসভবনে। সেখানে দীর্ঘ আন্দোলন সংগ্রামের সাথি ও সহযোদ্ধাদের পাশে পেয়ে অনেকেই আনন্দে আপ্লুত হয়েছেন। সেই সাথে দেখা হয়েছে স্বজনদের সাথেও। মোট কথা, জাতীয় সম্মেলনকে সামনে রেখে পররাস্ট্রমন্ত্রীর বাসভবন হয়ে উঠেছে এক খণ্ড সিলেট।

 

খোশ গল্পের পাশাপাশি সেখোনে সন্ধ্যা থেকেই চলছে কুশল বিনিময়। কারো চোখে হাসির ঝিলিক আবার কেউ দীর্ঘদিনের আবেগ জড়ানো স্মৃতি রোমন্থন করে চোখ ভিজিয়েছেন জলে। সম্মেলনে আসা এক নেতা জানান, সন্ধ্যার পর সিলেট-১ আসনের সংসদ সদস্য ও পররাস্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমনের বাসভবনে এসেই চোখ জুড়িয়ে গেলো।

 

মনে হয়েছে-সম্মেলনে নয়, যেনো বাড়ি এসেছি। আমার চারিদিকে কেবলই পরিচিত মুখ এবং আপনজন। এই দৃশ্য সত্যিই বিরল। জাতীয় সম্মেলন উপলক্ষ্যে এমন একটি মিলন মেলা আয়োজনের জন্য তিনি পররাস্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.