Tue. Nov 19th, 2019

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

প্রতি উপজেলা থেকে এক হাজার লোকবল বিদেশে পাঠানো হবে: ইমরান আহমদ এমপি

1 min read

 ডেস্ক : দেশের যুব সমাজকে ধ্বংস করছে মাদক। থানা পুলিশকে জানাতে হবে আর মাদকের সাথে দুর্নীতিও একটি। কারা, কোথাও কিভাবে দুর্নীতি করছে পুলিশকে জানান পুলিশ ব্যবস্থা নিবেন। পুলিশ তার পোষাকের সদ ব্যবহার করবেন। গুজবে কান না দিয়ে সতর্ক থাকতে হবে। সমাজের মধ্যে সম্প্রতি বজায় রাখা পুলিশ সহ সবার দায়িত্ব। বড়বড় দুর্নীতি হয়। মার খায় গরীব মানুষ। ভিটেমাটি বিক্রি করে তারা বিদেশে পাড়ি জমান। কিন্তু সবার ভাগ্য পরিবর্তন হয় না। বিওল বা বিওলিটি ছাঁড়া বিদেশে মানুষ পাঠানো সুযোগ নাই।

বাংলাদেশ থেকে লোকবল জাপানসহ সেই দেশে পাঠানোর কথা বলে কেউ টাকা চাইলি তাদের কথা না শুনতে নিষেধ করে মন্ত্রী বলেন, দালাল চক্র সম্পর্কে তথ্য দিয়ে সহযোগীতা করতে বলেন তিনি। প্রতি উপজেলা থেকে এক হাজার লোকবল বিদেশে পাঠানো হবে। বিদেশগমনককারীকে সরকারের কোষাগার ছাঁড়া কারো কাছে কোনো টাকা-পয়সা দিবেন না। বিদেশে আমি দেখেছি। অনেকে দেশে থেকে বিদেশে যে টাকা খরচ করেগেছেন সেটা উঠাতে পারছেন না। দেশেও আসতে পারছেন না।

শনিবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা পুলিশ লাইন্সের বীর মুক্তিযোদ্ধা শহীদ এসপি এম শামসুল হক মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এ কথা বলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি।

সিলেট পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম এর সভাপতিত্বে ও অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি) ফাল্গুনী পুরকায়স্থ সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, আলহাজ্ব মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি, সিলেট বিভাগীয় অতিরিক্ত কমিশনার তাহমিদুল ইসলাম, সিলেট রেঞ্জ ডিআইজি কামরুল আহসান বিপিএম (বার), মেট্রোপলিটন পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, সিলেট জেলা পরিষদ সভাপতি এডভোকেট লুৎফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, সাবেক সংসদ সদস্য জেবুন্নেছা হক, সিলেট জেলা কমিউনিটি পুলিশিং এর সমন্বয় কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মাসুক উদ্দিন। অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন চেয়ারম্যান, জেলা ও মেট্রোপলিটন পুলিশের বিভিন্ন কর্মকর্তা, সাংবাদিক ও রাজনৈতিকদলের নেতৃবৃন্দ।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট পুলিশ সুপার (পদোন্নতি) ঈমাম মোহাম্মদ শাদিদ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন,
পুলিশ লাইন্স মসজিদের ঈমাম মাওলানা আবু তালেব, গীতা পাঠ করেন এএসআই রুপক আচার্য্য।

স্মার্টফোন না দিয়ে সন্তানদের নরমাল ফোন দিতে আহবান জানিয়ে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি বলেন, পরিবারে যাদের দুটা ছেলে বা দুটা মেয়ে আছে তাদের আলাদা রাখবেন না। তাদের প্রতি বিশেষ নজর দেবেন। থানার কোনো ওসিকে ভাই বলবেন না। কারন সেটাতে অনেক সাইড এফেক্ট আছে। আমি নিজে ওসি সাহেব বলে তাদের সম্বোধন করি। সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় দক্ষিণ সরমার মোল্লারগাঁ ইউনিয়নে নির্মান করা হবে তখন পুলিশের আরো কাজ বেড়ে যাবে।

পুলিশিং ডে’র শ্রেষ্ঠ পুরুষ্কারে ভূষিত হন
গোয়াইনঘাট থানার পুলিশ অফিসার যিশু দত্ত, জকিগঞ্জ উপজেলা চেয়ারম্যান লোকমান আহমদ। স্মারকগ্রন্থ তোলে দেয়া হয় অতিথিবৃন্দকে।

সিলেট টেলিগ্রাফ, স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট, ফোন :০১৭১২-৬৫০১৫৬ | Newsphere by AF themes.
Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Copy Protected by Chetan's WP-Copyprotect.