Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

বাংলাদেশের জন্য ৩০ হাজার কিট পাঠিয়েছেন জ্যাক মা

1 min read

 334 total views,  2 views today

ডেস্ক::বাংলাদেশের জন্য ৩০ হাজার কিট পাঠিয়েছেন জ্যাক মা
মহামারী করোনা ভাইরাস শনাক্তে আলিবাবার সহ-প্রতিষ্ঠাতা চীনা ধনকুবের জ্যাক মার পাঠানো ৩০ হাজার টেস্ট কিট বাংলাদেশে পৌঁছেছে।

শুক্রবার (২৭ মার্চ) ঢাকায় চীনা দূতাবাসের ফেইসবুক পাতায় এ তথ্য জানিয়ে বলা হয়, বিকেলে জ্যাক মা ফাউন্ডেশন এবং আলিবাবা ফাউন্ডেশন আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়কে ৩০ হাজার করোনাভাইরাস শনাক্তকরণ কিটের চালানটি হস্তান্তর করেছে।
চীন থেকে ছড়াতে শুরু করার তিন মাসের মধ্যে বিশ্বজুড়ে মহামারীর আকার পেয়েছে নভেল করোনা ভাইরাস। তবে নানা কঠোর ব্যবস্থা নিয়ে চীন নিজেদের সীমানার ভেতরে করোনা ভাইরাসজনিত রোগ কোভিড-১৯ এর প্রকোপ অনেকটাই নিয়ন্ত্রণে নিয়ে এসেছে। বিশ্বের বিভিন্ন দেশকে এখন সহায়তা করছে তারা।

বৃহস্পতিবার ১০ হাজার টেস্ট কিট, চিকিৎসক-নার্সদের জন্য ১০ হাজার পিপিই, ১৫ হাজার এন৯৫ মাস্ক এবং এক হাজার ইনফ্রারেড থার্মোমিটার পাঠিয়েছিল চীন সরকার।
আর বাংলাদেশে কভিড-১৯ রোগী পাওয়ার আগেই ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহে ৫০০ টেস্ট কিট পাঠিয়েছিল চীন। সব মিলিয়ে এ পর্যন্ত চীন থেকে ৪০ হাজার ৫০০ টেস্ট কিট পেয়েছে বাংলাদেশ।
চীন যখন বিপদে ছিল, সেই সময়ে ‘বন্ধুত্বমূলক সহায়তা’ হিসাবে ১০ লাখ হ্যান্ড গ্লাভস, পাঁচ লাখ ফেইস মাস্ক, দেড় লাখ মাথার ক্যাপ, এক লাখ হ্যান্ড স্যানিটাইজার, ৫০ হাজার শু কাভার এবং ৮ হাজার গাউন পাঠিয়েছিল বাংলাদেশ সরকার।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.