Thu. Jun 24th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

বাড়িভাড়া মওকুফ করলেন সিলেটের মানবাধিকার কর্মী আতিকা ইসলাম শিল্পী

1 min read

 244 total views,  2 views today

জয়নুল চৌধুরী:: করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে নিজের ভাড়াটিয়াদের চলতি মাস সহ আগামী মাসের বাড়ি ভাড়া ও বিদ্যুৎ বিল মওকুফ করেছেন সিলেটের আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় কমিটির মহিলা ও শিশু বিষয়ক সম্পাদিকা জনাবা আতিকা ইসলাম শিল্পী (২৮), স্বামী-মোঃ সাহালম, (দুবাই প্রবাসী)। স্বামী, ২ মেয়ে এবং ১ ছেলে নিয়ে তার পরিবার। তিনি বর্তমান শাহপরান (রহঃ) এলাকায় বসবাস করেন। এবিষয়ে আতিকা ইসলাম শিল্পী জানান তার স্থায়ী বাড়ি সিলেট কোম্পানীগঞ্জে ইসলামপুর এলাকায়।সেখানে তিনি তার বাড়িটি ভাড়া দিয়ে বর্তমানে সিলেটে থাকেন। মুলত দেশের বর্তমান পরিস্থিতির কথা বিবেচনা করে তিনি এমন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি আরো বলেন দেশের এই সময়ে মানুষের কোন কর্মসংস্থান নাই। সবাই হোম কোয়ারেন্টাইনে আছেন। যারা ভাড়াটিয়া তারাতো কর্মসংস্থান থেকে রোজগার করেই বাসা ভাড়া দেয়। যেহেতু এখন তাদের কর্মসংস্থান নেই সেহেতু তাদের পাশে আমার দাড়ানো নৈতিক দায়িত্ব। আর এই দায়িত্ব থেকেই তাদের মানবাতার জীবন যাপনের কথা চিন্তা করে আমি ২ মাসের বাসা ভাড়া মওকুফ করেছি।যানা শিল্পির দুবাই প্রবাসী স্বামীও এই বিষয়ে একমত পোষন করেছেন। মাসের বাসা ভাড়া মওকুফ করেছেন।বিগত ৪ (চার) বছর যাবৎ তিনি মানবাধিকারের সাথে সংশ্লিষ্ট রয়েছেন।

তাই আতিকা ইসলাম শিল্পীর মতে বাড়িভাড়া মওকুফ করারর আইডিয়াটা আমার পেশাগত দায়ীত্ব ও কর্তব্য ছিল। আমি আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা- আন্তর্জাতিক (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশন সাথে জড়িত রয়েছি ।
সেখান থেকে শিখেছি অসহায় মানুষের পাশে কিভাবে থাকতে হয়। তাই ইতিপূর্ব সব সময় অসহায়দের পাশে ছিলাম আর সাধ্যানুযায়ী ভবিষ্যতেও ইনশাহআল্লাহ থাকবো। তিনি সকল বাড়ীওয়ালা দের প্রতি প্রত্যকের সাধ্যানুযায়ী এই করোনা মোকাবিলায় ভাড়াটিয়াদের প্রতি সহানুভূতিশীল হওয়ার জন্য অনুরোধ করেন।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.