Tue. Aug 3rd, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

বিয়ানীবাজারে ছাত্রলীগ নেতার ফেইসবুক আইডি হ্যাক, আইডি ফেরত পেতে মোটা অংকের টাকা দাবী

1 min read

 6,568 total views,  4 views today

বিয়ানীবাজার:::বিয়ানীবাজারে উপজেলা ছাত্রলীগ নেতা আব্দুল মুনিম সাব্বির এর ব্যক্তিগত ফেসবুক আইডি হ্যাক করে চাঁদা দাবি করছে একটি চক্র ফেসবুক হ্যাকিংয়ের শিকার বিয়ানীবাজার ছাত্রলীগ নেতা আহমেদ সাব্বির। তিনি ০৫/০৬/২০২১ ইং তারিখে একটি সাধারণ ডায়েরি করেছেন (বিয়ানীবাজার থানায় জিডি নং ২৩২) তিনি বিয়ানীবাজার মোকাম রোডস্থ ইম্পেরিয়াল ফার্মেসীর স্বত্তাধিকারি।

খোঁজ নিয়ে জানা গেছে, আইডি হ্যাক হওয়ায় ৩ দিন পর একটি অজ্ঞাত নাম্বারে কল করে ২০ হাজার টাকা দাবী করেছে সেই চক্রটি। পরবর্তীতে এই নাম্বারে বার বার যোগাযোগ করেও কোন সংযোগ পাওয়া যায় নি। এ বিষয়ে বিয়ানীবাজার থানা পুলিশের একটি চৌকস টিম, অপরাধীকে শনাক্ত করতে চেষ্টা চালিয়ে যাচ্ছে।

এই চক্র কৌশলে ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করার পর ওই অ্যাকাউন্টের বন্ধু তালিকার ঘনিষ্ঠদের সঙ্গে কথা বলে কৌশলে তাঁর মেইল আইডি ও পাসওয়ার্ড নিয়ে তার ফেসবুক অ্যাকাউন্ট হ্যাক করে অন্য ফেসবুক অ্যাকাউন্ট থেকে হ্যাকিংয়ের শিকার ফেসবুক অ্যাকাউন্টে কথা বললে অপর প্রান্ত থেকে ফেসবুক আইডি ফেরত দিবে মোটা অংকের টাকা বিকাশ করার জন্য বলে।

এ বিষয় ছাত্রলীগ নেতা আহমেদ সাব্বির বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক দিন দিন নিরাপত্তাহীন ও কিছু অসাধু চক্রের কবলে চলে যাচ্ছে , একজন মানুষের সবচেয়ে গুরুত্বপূর্ণ তত্ত্ব ও ব্যক্তিগত বিভিন্ন ধরনের মেসেস, ছবি সহ সব ধরনের গোপনীয়তা হ্যাকারদের কবলে নিয়ে ব্লাকমেইল করে। কেহ যেনো আমার একাউন্ট থেকে মেসেস করে টাকা পয়সার লেনদেন না করেন। উক্ত আইডি হ্যাক হওয়ার পর এখন ও ফেসবুকে কোন একাউন্ট নেই, দয়া করে কেহ বিভ্রান্ত হবেন নাহ, এই আইডি হ্যাকার এর কবলে।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.