Tue. Aug 3rd, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

ব্রাজিল-আর্জেন্টিনা লড়াই দেখা যাবে যেসব চ্যানেলে

1 min read

 4,109 total views,  4 views today

ডেস্ক:: কোপার ইতিহাসে নতুন এক রোমাঞ্চ দেখার অপেক্ষায় কোটি কোটি দর্শক। স্বপ্নের ফাইনালে মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিল-আর্জেন্টিনা। ফাইনালের মঞ্চ প্রস্তুত। এখন শুধু খেলা মাঠে গড়ানোর অপেক্ষা।

সুপর এ দ্বৈরথ শুরু হবে বাংলাদেশ সময় রোববার (১১ জুলাই) সকাল ৬টায়। ম্যাচটি সরাসরি উপভোগ করা যাবে সনি সিক্স, টেন টু ও টেন থ্রি চ্যানেলে।

 

লাতিন আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের লড়াইয়ে অনেক বছর ধরে শিরোপা খরায় আর্জেন্টিনা। সবশেষ ২৮ বছর আগে কোপার শিরোপা নিয়ে উল্লাস করেছে তারা। তাই এবার মেসিকে ঘিরেই স্বপ্ন বুনছে দলটি। সামনে সুবর্ণ সুযোগ। স্বপ্নপূরণ হবে কি? 

অন্যদিকে, নয়বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এবারের আসরে আছে ভালো ফর্মে। শিরোপার দাবি থেকে একচুলও ছাড় দিতে নারাজ সেলেসাওরা। বর্তমান চ্যাম্পিয়ন তারা। তাই ফাইনালে প্রতিপক্ষকে চ্যালেঞ্জ দিতে প্রস্তুত তিতে শিষ্যরা। 

এদিকে ফাইনালের আগেই দুঃসংবাদ ব্রাজিল শিবিরে। সুপার ক্লাসিকোতে আর্জেন্টিনার বিপক্ষে তারা পাচ্ছে না ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুসকে। তার শাস্তির মেয়াদ বাড়িয়ে দিয়েছে কনমেবল। সেমিফাইনালের পর ফাইনালেও তার খেলার বিষয়ে নিষেধাজ্ঞা দিয়েছে লাতিন আমেরিকা ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। 

ফাইনালে রেফারির গুরুদায়িত্ব পালন করবেন উরুগুয়ের ৩৯ বছর বয়সী এস্তেবান ওস্তোজিচ। চলতি টুর্নামেন্টের প্রথম ম্যাচেও রেফারির দায়িত্ব পালন করেছিলেন তিনি। ২০১৬ সালে ফিফার আন্তর্জাতিক রেফারি তালিকাভুক্ত হয়েছেন এস্তেবান। চলতি কোপা আমেরিকায় এখনও পর্যন্ত তিনটি ম্যাচের দায়িত্ব পালন করেছেন তিনি। 

এবারের কোপা আমেরিকা শুরুর আগে আসরে অংশ নিতেই রাজি ছিল না ব্রাজিলের ফুটবলাররা। করোনা সংক্রমণের ঊর্ধ্বগতির কারণে কোপায় খেলতে চায়নি নেইমাররা। পরে দেশটির ফুটবল ফেডারেশনের অনুরোধে নিজেদের সিদ্ধান্ত থেকে সরে আসে সেলেসাওরা। 

আসর শুরু হতেই যেন ভিন্ন রূপে হাজির হয় ফুটবলাররা। বি গ্রুপে ভেনিজুয়েলাকে ৩-০ গোলে হারিয়ে শুরু ব্রাজিলের জয়যাত্রা। মারকুইনহোস, নেইমার ও গ্যাব্রিয়েল বারবোসার গোলে শুরু হয় বাজিলের কোপা উৎসব। এরপর আর কেউ থামাতে পারেনি তিতে বাহিনীকে। 

এদিকে, কোপার ফাইনাল নিয়ে মেসি-নেইমাররা যতটা রোমাঞ্চিত, কোনো অংশে কম নয় বাংলাদেশের সমর্থকরাও। মহাদেশীয় আসর হলেও এ ম্যাচ যেনও বিশ্বকাপের মতো মহাগুরুত্বপূর্ণ এ দেশের ফুটবল পাগলদের কাছে। 

গোটা দেশ বিভক্ত দুই ভাগে। যুগ থেকে যুগ, প্রজন্ম থেকে প্রজন্ম এই পরম্পরা ধরে রাখতেই হবে। লাতিন আমেরিকার দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিল ফুটবলের ময়দানে মুখোমুখি হলে বাংলাদেশে চিত্রটা হয় এমন। 

কঠোর লকডাউনের কারণে জন সমাগম নেই তেমন। রাস্তাঘাট নীরব। কিন্তু ঘরের দরজা পেরিয়ে চাপা এক উত্তেজনা অলিগলিতে, বাড়ির ছাদে কিংবা ফুটপাতে। সবচেয়ে বেশি গরম সামাজিক যোগাযোগমাধ্যম। ফেসবুক-টুইটারের তর্ক-বিতর্ক ভার্চুয়াল জগৎ থেকে বেরিয়ে আসতে চাইছে যেন।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.