Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

ভাটি বাংলার ছেলে সংগীতশিল্পী পান্থ সরকার

1 min read

 1,050 total views,  2 views today

সিলেট বিভাগের সুনামগঞ্জের জামালগঞ্জ থানায় ফেনারবাঁক ইউনিয়নের গঙ্গাধরপুর গ্রামে তাঁর জন্ম। ছোট বেলা থেকেই সংগীত চর্চা করে আসছে। পাš’ সরকারের কাছ থেকে জানা যায়, প্রথম শিক্ষা প্রতিষ্ঠান ছিল জামালগঞ্জ সপ্তক সংগীত পরিষদ। সংগীতের হাতেখড়ি শেখা হয় প্রয়াত শ্রী গৌঁরাঙ্গ চন্দ্র বণিক ও প্রাণগোপাল সরকারের কাছ থেকে। পান্থ সরকার বাংলাদেশ বেতার ও টেলিভিশনের লোকসংগীত শিল্পী। সব ধরনের গান করলেও মাটির গানগুলোকেই উনি বেশী প্রধান্য দেন।
তিনি বর্তমানে সিলেটের প্রখ্যাত সংগীতশিল্পী শ্রী হিমাংশু বিশ্বাসের কাছ থেকে শাস্ত্রীয় সংগীতের তালিম নিচ্ছেন। সংগীতশিল্পী শ্রী হিমাংশু বিশ্বাস বলেন, সংগীতকে নিয়ে তার জানার আগ্রহ অনেক বেশী। সে ভাল গান করে। আমার বিশ্বাস সে সংগীতকে নিয়ে আরোও এগিয়ে যাবে।
সংগীতশিল্পী পান্থ নতুন এ্যালবাম নিয়ে কাজ করছেন। সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার জালালাবাদ গ্রামের সু-পরিচিত নবীন গীতিকার অবুজ জিয়াউর এবং একই উপজেলার করিমপুর গ্রামের গীতিকার ফেরদৌস মিয়ার কথায়, সুদীপ চক্রবর্তীর সংগীতে থাকছে তার একাধিক গান। গানগুলো পান্থ সরকারের অফিসিয়াল ইউটিউব চ্যানেল : pantha sarkar এ দ্রুতই রিলিজ হবে। গীতিকার অবুজ জিয়াউর বলেন, একজন শিল্পীর যতটুকু গুন থানা দরকার সেই গুনগুলি পান্থ সরকারের মধ্যে আছে বিশেষকরে উনার গায়কি অসম্ভব ভালোলাগার। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।
সংগীতশিল্পী পান্থ জেলা শিল্পকলা একাডেমি সিলেটের সংগীতের ছাত্র ছিলেন । তারপর জেলা শিল্পকলা একাডেমি সুনামগঞ্জ থেকে সংগীতের সার্টিফিকেট কোর্স সম্পন্ন করেন। পান্থ সরকার বলেন যে, সৃষ্টিকর্তার কৃপায় ও দেশবাসীর দোয়া ও আর্শীবাদ নিয়েই আমি সামনের দিকে এগিয়ে যেতে চাই।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.