Tue. Aug 3rd, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

ভারতে উদ্বেগ বাড়িয়ে করোনায় ফের মৃত্যু বাড়ল

1 min read

 3,986 total views,  9 views today

ফাইল ছবি
শনিবার (১০ জুলাই) সকালে ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় এক হাজার ২০৬ জন কোভিড রোগীর মৃত্যু হয়েছে। এর মধ্যে মহারাষ্ট্রে সবচেয়ে বেশি ৭৩৮ জন আক্রান্ত মারা গেছেন। 

এ সময় দেশটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা কমেছে। ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৭৬৬ জনের মধ্যে সংক্রমণ ছড়িয়েছে। তবে দৈনিক সংক্রমণ আগের থেকে কমলেও সক্রিয় রোগীর সংখ্যা উদ্বেগ বাড়াচ্ছে। এই মুহূর্তে ৪ লাখ ৫৫ হাজার ৩৩ জন করোনার আক্রান্ত বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ছাড়া দৈনিক টিকাকরণ হয়েছে সাড়ে ৩ লাখের বেশি। 

১ জুলাইয়ে মন্ত্রণালয়ের প্রকাশিত বুলেটিনে জানানো হয়েছিল, তার আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৫ জন মারা গিয়েছিল। তারপর থেকে দৈনিক মৃত্যুর সংখ্যা হাজারের নিচেই ছিল। তবে গত ২৪ ঘণ্টায় ফের তা ঊর্ধ্বমুখী হলো। স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, এখনও পর্যন্ত দেশটির ৪ লাখ ৭ হাজার ১৪৫ জন কোভিডে আক্রান্ত হয়ে মারা গেছেন। 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শনিবার (১০ জুলাই) সকাল ৭টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছেন আরও ৮ হাজার ৯৩০ জন এবং আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৬ হাজার ৫৪২ জন। 

এ নিয়ে বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪০ লাখ ৩৪ হাজার ৮০৩ জনের এবং আক্রান্ত হয়েছেন ১৮ কোটি ৬৮ লাখ ১৪ হাজার ৫৯৮ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৮ লাখ ৭৩ হাজার ৪০৯ জন। 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৪৭ লাখ ১০ হাজার ৭৩৫ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২২ হাজার ৬৯৮ জনের। 

আক্রান্তে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৭৯ লাখ ৪ হাজার ৭৫৬ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৪ লাখ ৭ হাজার ১৭৩  জনের। 

আক্রান্তে তৃতীয় এবং মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় এক কোটি ৯০ লাখ ২০ হাজার ৪৯৯ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ লাখ ৩১ হাজার ৭৭৭ জনের। 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.