Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

ভারতে করোনা রোগী ৩০ লাখ ছাড়াল

1 min read

 3,468 total views,  2 views today

ডেস্ক::করোনাভাইরাসের দাপটে কোণঠাসা প্রতিবেশী দেশ ভারত। দেশটিতে এরই মধ্যে শনাক্ত রোগীর সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে। একই সময়ে দেশটিতে করোনায় ৫৬ হাজার ৭৯২ জনের মৃত্যু হয়েছে।

রোববার ভারতের কেন্দ্রীয় সরকারের দেয়া পরিসংখ্যানে বলা হয়েছে– কোভিড ১৯-এ ভারতে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩০ লাখ ৪৪ হাজার ৯৪০ জন। মোট সংক্রমণের দিক থেকে এ মুহূর্তে গোটা বিশ্বে তৃতীয় স্থানে রয়েছে ভারত। খবর এনডিটিভি ও টাইমস অব ইন্ডিয়ার।

তবে আক্রান্ত রোগীদের মধ্যে সুস্থতার হার বেশি দেশটিতে। করোনা রোগীদের মধ্যে ২২ লাখ ৮০ হাজার ৫৬৬ জন ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন। সুস্থতার হার ৭৪ দশমিক ৯০ শতাংশ।

একদিনে সর্বোচ্চ সংক্রমণ ধরা পড়েছে শনিবার। গতকাল দেশটিতে নতুন করে ৬৯ হাজার ৮৭৮ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হন। গত ২৪ ঘণ্টায় তা সামান্য কমে হয়েছে ৬৯ হাজার ২৩৯। পর পর দুদিন দৈনিক সংক্রমণ ৭০ হাজারের কাছাকাছি থাকায় উদ্বেগে দেশবাসী।

দৈনিক সংক্রমণের নিরিখে এ মুহূর্তে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের চেয়েও এগিয়ে ভারত। গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে ৪৫ হাজার ৮৭৩ জন নতুন করে সংক্রমিত হয়েছেন। ব্রাজিলে নতুন করে সংক্রমিত হয়েছেন ২০ হাজার ৩২ জন।

এ মুহূর্তে সংক্রমণের দিক থেকে বিশ্বে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। যুক্তরাষ্ট্রে সব মিলিয়ে ৫৬ লাখ ৬৭ হাজার ১৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। ব্রাজিলে মোট আক্রান্তের সংখ্যা ৩৫ লাখ ৮২ হাজার ৩৬২। সংক্রমণ এই হারে বাড়তে থাকলে ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে যেতে ভারতের বেশি সময় লাগবে না।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.