Sat. Dec 14th, 2019

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

সরকারি চাকরিতে প্রবেশে বয়স ৩৫ করাসহ ৪ দাবি

1 min read
সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করাসহ চার দফা দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদ।

শুক্রবার বিকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করা হয়। সংগঠনের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সুরাইয়া ইয়াসমিন, ইবনে তানজির, দীন মোহাম্মদ, ইতি রহমান, ফেরদৌস জিন্নাহ লেলিন, বিনয় মল্লিক, কুমারী মৌসুমি প্রমুখ।মানববন্ধনে বক্তারা বলেন, প্রায় প্রতিটি বিশ্ববিদ্যালয় বা কলেজে চার বছরের অনার্স শেষ করতে পাঁচ থেকে সাত বছর পর্যন্ত সময় লেগে যায়। যদিও বর্তমান সময়ে এসে এ জট কিছুটা কমেছে।

শিক্ষার্থীদের অনেকেই লেখাপড়া শেষ করার সঙ্গে সঙ্গেই তাদের বয়সসীমা শেষ হয়ে যায়। এ অবস্থায় সে চাকরির প্রতিযোগিতার অংশ নেয়ার সুযোগ হারিয়ে ফেলে। বাড়তে থাকে বেকারের সংখ্যা।

এ বিপুল সংখ্যক বেকারকে বাদ দিয়ে মধ্যম বা উন্নত দেশের স্বপ্ন কখনোই বাস্তবায়ন সম্ভব নয়। তাই চাকরিতে প্রবেশের বয়স ৩৫ বছর করা সময়ের দাবি। আমরা আশা করব, অনতিবিলম্বে সরকার আমাদের দাবি মেনে নেবে। দাবিগুলো হল : সরকারি চাকরিতে আবেদনের বয়সসীমা বাড়িয়ে ৩৫ বছরে উন্নীত করা, চাকরির পরীক্ষার আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকায় নামিয়ে আনা, নিয়োগ পরীক্ষাগুলো জেলা বা বিভাগীয় শহরে নিয়ে যাওয়া এবং তিন থেকে ছয় মাসের মধ্যে নিয়োগ পরীক্ষা সম্পন্ন করা।

সিলেট টেলিগ্রাফ, স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট, ফোন :০১৭১২-৬৫০১৫৬ | Newsphere by AF themes.
Facebook Auto Publish Powered By : XYZScripts.com
Copy Protected by Chetan's WP-Copyprotect.