Sat. Jun 19th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

সরকারের নির্দেশনা মেনে দুর্দিনে অসহায়দের পাশে দাড়াঁনোর আহ্বান জানালেন মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশনের সিলেট বিভাগীয় প্রেসিডেন্ট

1 min read

 364 total views,  2 views today

এম.এ জয়নুল চৌঃ, প্রতিনিধি, সিলেট টেলিগ্রাফ :

দেশবাসীর প্রতি করোনা ভাইরাসের এই দুর্দিনে অসহায়দের পাশে দাড়ানোর আহবান জানিয়েছেন আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশন-এর সিলেট বিভাগীয় প্রেসিডেন্ট, জনাব রাকিব আল মাহামুদ।

তিনি বলেন বর্তমান সমগ্র বিশ্বে মহামারী করোনা ভাইরাসের কারণে সমগ্র পৃথিবী আজ লকডাউনে। করোনা ভাইরাসে আজ আমাদের দেশ আক্রান্ত যার ফলে বিশ্বের সকল দেশের ন্যায় আমরাও লকডাউন হয়ে আছি।বাংলাদেশ একটি নিম্ন-মধ্য আয়ের দেশ আমাদের দেশের অধিকাংশ মানুষ দিনে আনে দিনে খায়।দীর্ঘদিন লকডাউনে থাকার কারণে আমাদের দেশের মানুষ করোনা ভাইরাস থেকে আজ পেটের ক্ষুধা নিয়ে বেশী আতংকিত ।

তা্ই এই দুর্দিনে অসহায় মানুষদের পাশে বর্তমান সরকারের পাশাপাশি বিভিন্ন সামাজিক, রাজনৈতিক, সেচ্ছাসেবী সংগঠন ও সচ্ছল ব্যক্তি উদ্যোক্তাদের গরীব-অসহায় পরিবারগুলোর পাশে দাড়ানোর অনুরোধ করেন।

তিনি আরো বলেন বর্তমানে পরিস্থিতিতে সবচেয়ে বিপদে আছেন মধ্যবিত্ত শ্রেণীর মানুষ। যারা নিজের দু:খের কথা না পারছে সহ্য করতে, না পারছে কারো কাছে বলতে।এই অবস্থায় প্রত্যেক সচ্ছল ব্যক্তিকে প্রতি নিয়তো অন্তত একবার তাদের প্রতিবেশির খবর নেওয়া সহ সহযোগীতা করার জন্য দেশবাসীর প্রতি অনুরোধ করেন।। মধ্যবিত্ত মানুষগুলো যাতে সরকারের নিকট হতে সঠিকভাবে বিতরনের মাধ্যমে সহযোগীতা পান সে বিষয়ে সরকারের প্রতি অনুরোধ জানান।

তিনি জানান যে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা, আন্তর্জাতিক (আসফ) আইন সহায়তা ফাউন্ডেশনের সম্মানীত সদস্যবৃন্দ যুগ যুগ ধরে দেশের গরিব দুখী মানুষের পাশে থেকে তাদের অধিকার আদায়ে প্র্ত্যক্ষ ও পরক্ষ ভাবে কাজ করে আসছে এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন প্রান্তে এই সময়ে ও তারা ঘরে বসে নাই- যার যার অবস্থান থেকে অসহায় মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছেন। সংস্থার পক্ষ হতে সাধ্যনুযায়ী করোনা ভাইরাস প্রসঙ্গে সমাজ সচেতনতা ক্ষুধার্থ মানুষের খাবারের ব্যবস্থা সহ ইত্যাদি ভুমিকা নিয়ে যাচ্ছেন।
সবশেষে তিনি দেশের সকল জনগনকে লকডাউনে সরকারের নির্দেশ মেনে ঘরে থাকার জন্য অনুরোধ সহ প্রশাসনকে সার্বিক সহযোগীতা করার অনুরোধ করেন।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.