Fri. Jun 18th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

সিলেটের হাসান ও হকার্স মার্কেট ১ সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ

1 min read

 2,000 total views,  2 views today

ডেস্ক:: করোনার সংক্রমণ ঠেকাতে সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের নেতৃত্বে অভিযানে নেমেছে ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও পুলিশ সদস্য। অভিযানে নগরীর বিভিন্ন মার্কেট ঘুরে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন বন্দর বাজার এলাকার হাসান মার্কেট এবং লালদিঘীর পাড় এলাকার হকার্স মার্কেট আগামী এক সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ দেন মেয়র আরিফুল চৌধুরী।

মঙ্গলবার সকালে নগর ভবনের সামনে থেকে শুরু হয়ে এ অভিযানে কিন ব্রিজ এলাকা, সুরমা মার্কেট, বন্দর বাজার, হাসান মার্কেট, লালদিঘীর পাড়, করিম উল্লাহ মার্কেটসহ আশপাশের দোকানগুলো ঘুরে দেখেন মেয়র।

অভিযান শেষে মেয়র আরিফ বলেন, সিলেটে যে হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে, ভয়ংকর পরিস্থিতির দিকে যাচ্ছে সিলেট। তা ঠেকাতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সিটি কর্পোরেশন অভিযানে নেমেছে। যারাই স্বাস্থ্যবিধি অনুসরণ করতে ব্যর্থ হবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

এর ধারাবাহিকতায় দেখা গেছে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধীন বন্দর বাজার এলাকার হাসান মার্কেট ও লালদিঘীর পাড় এলাকার হকার মার্কেটে যে অবস্থা, সেখানে স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিন্দুমাত্র সুযোগ নেই। তাই এক সপ্তাহের জন্য মার্কেট দুটি বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। যদি কেউ বন্ধ না করেন তবে সরকারের স্বাস্থ্যবিধি আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে।

মেয়র বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকে সিলেটের মানুষকে সচেতন করতে মাইকিংসহ নানা সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেছে সিটি কর্পোরেশন। কিন্তু মানুষ এতে কর্ণপাত করেননি। তাই এখন থেকে প্রতিদিন মাঠে থাকবে সিটি কর্পোরেশন। তিনি নিজে বিষয়টি মনিটরিং করবেন।

এ সময় অন্যান্য ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি অনুসরণ করে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেন মেয়র। অন্যথায় সিটি কর্পোরেশন কঠোর ব্যবস্থা নেবে বলে হুঁশিয়ারি দেন।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.