Sat. Jun 19th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

সিলেট মহানগর আ,লীগের শপথ এদেশে কোন সাম্প্রদায়িকতা থাকতে পারেনা

1 min read

 1,491 total views,  2 views today

ডেস্ক:: ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। বিজয়ের ৪৯ বছর বাঙালি জাতির হাজার বছরের শৌর্যবীর্য এবং বীরত্বের এক অবিস্মরণীয় দিবস এইদিন।বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশসহ পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ডের নাম জানান দেওয়ার দিন।

১৯৭১ সালের এইদিনে বাঙালি জাতি, পরাধীনতার শেকল ভেঙ্গে প্রথম স্বাধীনতার স্বাদ গ্রহণ করে। ২৪ বছরের নাগ পাশ ছিন্ন করে জাতির ভাগ্যাকাশে দেখা দেয় এক নতুন সূর্যোদয় । প্রভাত সূর্যের রক্তাভা ছড়িয়ে পড়ে বাংলাদেশের এ প্রান্ত থেকে ও প্রান্তে । সমস্বরে একটি ধ্বনি যেন নতুন বার্তা ছড়িয়ে দেয় ‘জয়বাংলা’ বাংলার জয়, পূর্ব দিগন্তে সূর্য উঠেছে, রক্ত লাল, রক্ত লাল, রক্ত লাল ।

যথাযোগ্য মর্যদায় সারাদেশের মতো সিলেটেও পালিত হয় নানা কর্মসূচির মধ্য দিয়ে । দিনটি উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে সিলেট মহানগর আওয়ামী লীগ । সকাল ৯ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও এক শপথ অনুষ্ঠানের মধ্য দিয়ে জাতির সূর্য সন্তানদের শ্রদ্ধা জানানো হয় ।

শপথ অনুষ্ঠানে বক্তারা বলেন, আজ শপথ নিতে হবে সকল অপশক্তির বিষদাঁত উপড়ে ফেলার । বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে ঘোলা পানিতে মাছ শিকারের যে ষড়যন্ত্র করছে দেশ বিরোধী শক্তি তার বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে । এদেশ শহীদের রক্তে ভেজা, এখানে কোন সাম্প্রদায়িকতা থাকতে পারেনা ।

শ্রদ্ধা নিবেদন ও শপথ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক বন ও পরিবেশ সম্পাদক জগদীশ চন্দ্র দাস, সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক তপন মিত্র, সাবেক দপ্তর সম্পাদক এড, শামসুল ইসলাম,সাবেক সাংস্কৃতিক সম্পাদক প্রিন্স সদরুজ্জামান চৌধুরী, সাবেক সদস্য এড, জসিম উদ্দিন, ইঞ্জিনিয়ার সিরাজুল ইসলাম ।

এ ছাড়া আরও উপস্হিত ছিলেন,সজল চৌধুরী,এম এ হান্নান,আব্দুল রকিব বাবলু,কাউন্সিলর তারেক উদ্দিন তাজ,বেলাল খান,আব্দুল হানিফ কুটু,আতিকুর রব চৌধুরী জুয়েল,এডভোকেট শংকর কুমার দেব, আবু সুফিয়ান নেবু, জমসেদ সিরাজ, এডভোকেট রানা, আবেদুজ্জামান, , নিয়াজ খান, রথীন্দ্র দাস ভক্ত, বিনয় দাস, মাসুক উদ্দিন, এড. একরামুল চৌধুরী শিরু, আব্দুর জহির আহমেদ, বিধান মালাকার, কবির মিয়া, হিমেল দাস, আব্দুল কাদির, প্রবীর দাশ বসু, মো. শাহজাহান আহমদ, জাহান আহমদ, মাসুক আহমদ, রিথীক নন্দী, রনি লাল তালুকদার, চমক চক্রবর্তী, সুকেশ দাস, শাহেদ আহমদ, জহির আহমদ, মিলু, টিয়া খান, দুলোক মিয়া, সমর দাস, শুভ লাল দাশ, ইমরান আহমদ, রায়হান আহমদ, ইয়াসিন আহমদ, জবিন, জুবায়ের প্রমুখ।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.