Sun. Oct 17th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

আগামীকাল বুধবার থেকে তৃতীয়বারের মত লকডাউনে যাচ্ছে ইংল্যান্ড

1 min read

 927 total views,  4 views today

 

সিলেট::করোনার প্রকোশ বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে আগামীকাল বুধবার থেকে তৃতীয়বারের মত লকডাইনে যাচ্ছে গ্রেটার লন্ডন সিটির ৩২টি এলাকাসহ আশেপাশের বেশ কিছু এলাকা। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে এসেক্স এবং হার্ডফোর্ডশায়ারের কিছু অংশসহ লন্ডনে মঙ্গলবার দিবাগত রাত ১টা থেকে আরোপিত হবে করোনার সর্বোচ্চ বিধিনিষেধ টিয়ার থ্রি।

বিবিসি জানিয়েছে, লন্ডনে ওই এক সপ্তাহে প্রতি ১ লাখ মানুষে ২৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ইংল্যান্ডের যে কোনও অঞ্চলের তুলনায় এই সংক্রমণ সর্বাধিক।

লন্ডনে টিয়ার থ্রি আরোপের মাধ্যমে নতুন করে ইংল্যান্ডের প্রায় ১০ মিলিয়ন মানুষ এই শীতে টিয়ার থ্রির কবলে পড়বে। এ নিয়ে ইংল্যান্ডের ৬০ শতাংশের বেশি অর্থাৎ প্রায় ৩৪ মিলিয়ন মানুষকে এই শীতে করোনার সর্বোচ্চ বিধিনিষেধ টিয়ার থ্রির সঙ্গে বসবাস করতে হবে।

এদিকে ইংল্যান্ডের দক্ষিণাঞ্চলে করোনার নতুন রূপে সন্ধান মিলেছে। নতুন এই ভাইরাসে দক্ষিণাঞ্চলের অন্তত ৬০টি এলাকায় ১ হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন হেলথ সেক্রেটারি মেট হ্যানকক।

বুধবার থেকেই কার্যকর হওয়া নতুন এই বিধিনিষেধে পরিবারের সদস্য নয় এমন ৬ জন ঘরের ভিতরে, প্রাইভেট গার্ডেনে, আউটডোর ভেন্যুতে মিলিত হতে পারবে না। তবে বাইরের খোলা জায়গায় যেমন পার্কে, সমুদ্র সৈকতে মিলিত হতে পারবেন।

দোকানপাট, জিম, ব্যক্তিগত কেয়ার সার্ভিস, সেলুন খোলা থাকবে। তবে বার, পাব, ক্যাফে এবং রেস্টুরেন্ট সার্ভিস বন্ধ থাকবে। শুধুমাত্র টেইকওয়ে সার্ভিস দেয়া যাবে। অভ্যন্তরীণ ভেন্যু থিয়েটার বন্ধ থাকবে।

জনসাধারণকে টিয়ার থ্রি এলাকায় ভ্রমণে না আসার অনুরোধ করা হয়েছে। ধারণা করা হচ্ছে, ইতিহাসে এইবারই প্রথম ঘরবন্দি ক্রিসমাস ও নিউইয়ার পালন করবে লন্ডনের মানুষ।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.