Thu. Dec 9th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

সাংবাদিক ও পুলিশের কাজ এক ও অভিন্ন: পুলিশ সুপার

1 min read

 836 total views,  2 views today

সিলেট :: সিলেট জেলা পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন পিপিএম বলেছেন, আজ আমরা আনন্দিত এবং অভিভূত কারণ আমরা মহান মুক্তিযোদ্ধের চেতনায় বিশ্বাসী সিলেট জেলা প্রেসক্লাবের নির্বাচিত নেতৃবৃন্দকে সংবর্ধিত করতে পেরেছি। জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ জেলা পুলিশের দাওয়াতে উপস্থিত হওয়ায় পুলিশ সদস্যরা অভিভূত হয়েছেন।

তিনি বলেন, সাংবাদিকদের চৌকস ভূমিকা পুলিশের কাজকে গতিশীল করতে সবচেয়ে বেশি সহায়তা করে। তাদের তথ্য উপাথ্য সমৃদ্ধ সংবাদ পুলিশের কাজে সবচেয়ে বেশি ভূমিকা রাখে। তাই বলবো সাংবাদিক ও পুলিশ কর্মক্ষেত্রে মুদ্রার এপিট ও ওপিট। একই সাথে বলতে চাই, সাংবাদিক ও পুলিশের কাজ এক ও অভিন্ন তা হচ্ছে দেশ ও মানুষের কল্যাণে কাজ করা।

তিনি আরো বলেন, সিলেট জেলা পুলিশ পরিবার মানুষকে কাক্সিক্ষত সেবা দিয়ে অনেক দূর এগিয়ে গেছে। আগে থানাগুলোতে জিডি এবং মামলা করতে বিলম্ব হতো এখন এরকম কোনো সমস্যা থানাগুলোতে নেই। আমাদের ওসিদের নির্দেশ দেওয়া আছে কোনো সাধারণ মানুষ যাতে থানায় গিয়ে হয়রানির শিকার না হন। মানুষের ন্যায় বিচার প্রতিষ্ঠায় প্রত্যেকটি থানায় আমাদের বাড়তি নজরধারি রয়েছে। জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ আমাদের কার্যক্রমে সবসময় সহযোগিতার হাত প্রসারিত করে আসছেন। তাদের এ সহযোগিতা সবসময় অব্যাহত থাকবে এমন প্রত্যাশা আমরা সবসময়ই করি।

বুধবার বেলা ১টা সিলেট জেলা পুলিশ লাইন্স সভাকক্ষে সিলেট জেলা প্রেসক্লাবের কার্যকরী কমিটিকে সংবর্ধনা প্রদানকালে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানের শুরুতেই নেতৃবৃন্দকে ফুলেল শুভেচ্ছায় স্বাগত জানান জেলা পুলিশ সুপারসহ শীর্ষ কর্মকর্তারা।

এরপর সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন- সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ।

বক্তব্যে সিলেট জেলা প্রেসক্লাব সভাপতি আল আজাদ বলেন, জাতির পিতার ডাকে যখন দেশে স্বাধীনতার যুদ্ধ শুরু হয় তখন সর্বপ্রথম এই পুলিশবাহিনীই পাকিস্তানি শত্রুদের দমনে নেমেছিল। এটি আমাদের গৌরব ও অহংকারের গল্প। পুলিশ বাহিনীতে এখন ফরিদ উদ্দিনের মতো চৌকস অফিসাররা এ বাহিনীর মর্যাদা আরো উপরে নিয়ে যাচ্ছেন এবং যাবেন এমন আশা আমরা করতেই পারি। একটি অনুষ্ঠানে পুলিশ সুপারের বক্তব্যকালে লক্ষ্য করলাম-আমাদের যুবসমাজকে তিনি কীভাবে উদ্দীপনা জাগাচ্ছেন। সেদিন আমার মনে এসেছে একটি জেলা এমন অনুপ্রেরণা জাগানো পুলিশ সুপার থাকলে সে জেলার অপরাধ বাড়তে পারে না। এমন দুরদর্শী অফিসারদেরকে নিয়ে সত্যিই সবসময় ভালো কিছু আশা করা যায়।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথির মধ্যে উপস্থিত হিসেবে উপস্থিত ছিলেন- সিনিয়র সাংবাদিক, সিলেট জেলা প্রেসক্লাবের সদস্য রেজওয়ান আহমদ, সিলেট জেলা প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি মঈন উদ্দিন, সহ সভাপতি এস সুটন সিংহ, সহ সাধারণ সৈয়দ রাসেল, কোষাধ্যক্ষ মিসবাহ উদ্দীন আহমদ, ক্রীড়া সম্পাদক শংকর দাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল হক শিপু, তথ্য প্রযুক্তি সম্পাদক মো. সুলতান আহমদ, পাঠাগার সম্পাদক মঞ্জুর হোসেন খান, দপ্তর সম্পাদক এসএম রফিকুল ইসলাম সুজন, নির্বাহী সদস্য ইউসুফ আলী, মাহমুদ হোসাইন ও মিঠু দাস জয়।

উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মো. মাহবুবুল আলম, জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিনুল ইসলাম, জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর মো. লুৎফর রহমান, গোলাপগঞ্জ সার্কেল মো. রাশেদুল হক, ওসমানীনগর সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলামসহ সকল থানার অফিসার ইনচার্জরা উপস্থিত ছিলেন।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.