Thu. Dec 9th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তির দাফন সম্পন্ন করে বিপাকে স্কাউট সদস্যরা

1 min read

 256 total views,  2 views today

নওগাঁয় করোনা উপসর্গ নিয়ে মৃত এক ব্যক্তির মরদেহ দাফন করে বেকায়দায় পড়েছেন চার জন রোভার স্কাউট।
শুক্রবার (১৭ এপ্রিল) দুপুরে নওগাঁ কেন্দ্রীয় কবরস্থানে সুরক্ষা পোশাক (পিপিই) ছাড়াই মরদেহ দাফন করেছিলেন তারা। এর পর থেকে স্বজনরা তাদের বাড়িতে ঢুকতে দিচ্ছেন না।
স্কাউট সদস্যরা হলেন- নওগাঁ শহরের মাস্টারপাড়া মহল্লার ফরিদুল ইসলাম, নিরব রহমান, মারুফ হোসেন ও সোহাগ।

স্কাউট সদস্যদের মধ্যে ফরিদ জানান, জানাজা শেষে মরদেহ দাফনে ভয় পাচ্ছিলেন ইসলামী ফাউন্ডেশনের লোকজন। কবরস্থান এলাকায় মরদেহ রেখে তারা (ইফার লোকজন) বেশ খানিকটা দূরে দাঁড়িয়েছিলেন। এসময় স্কাউট সদস্যদের শরীরে সুরক্ষা পোশাক (পিপিই) ছিলো না শুধু মাস্ক ও হাতে গ্লাভস পরে মরদেহ দাফন করেছেন।

এদিকে পিপিই ছাড়াই মরদেহ দাফনের খবর মূহুর্তেই ছড়িয়ে পরে এলাকায়। বিকেলে স্কাউট সদস্যরা পরিবারে ফিরতে চাইলে পাড়ায় ঢুকতে বাধা দেয় এলাকাবাসী। এমনকি পরিবারের লোকজনও তাদের বাড়িতে ঢুকতে বাধা দেয়। রাতে ওই চার জন একটি ঘরে রাত যাপন করছেন।
জেলা দাফন কমিটির সাধারণ সম্পাদক ক্বারি মোয়াজ্জেম আলী
ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দাফনের সময় ইফার দ্বায়িত্বপ্রাপ্ত পাঁচ সদস্য উপস্থিত ছিলেন। স্কাউট সদস্যদের সহযোগিতা করেছেন মাত্র। তবে পিপিই ছাড়া মরদেহ কবরে নামাতে দেওয়া ঠিক হয়নি বলেও স্বীকার করেন তিনি।
এ বিষয়ে নওগাঁর জেলা প্রশাসক হারুন অর রশিদ জানান, ঘটনা জানার পর স্কাউট সদস্যদের নিরাপদে একটি ঘরে রাখা হয়েছে। মৃত ব্যক্তির নমুনা পরীক্ষার রিপোর্ট এলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। ভবিষ্যতে এ ধরনের ঘটনা যেন না ঘটে সেজন্য দাফন কমিটিকে আরো সতর্ক হতে বলা হয়েছে

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.