Sun. Oct 17th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

চুনারুঘাটে টিসিবির পণ্য বিতরণে জনসমাগমঃ জনমনে প্রশ্ন!

1 min read

 286 total views,  2 views today

স্টাফ রিপোর্টার :

সারাদেশে যখন করোনা সংক্রমণে মানুষ গৃহবন্দী,,, লকডাউন উপেক্ষা না করেই পেটের দায়ে ছুটাছুটি,, তারউপর হবিগঞ্জের চুনারুঘাটে টিসিবির পণ্য বিক্রির এ অবস্থায় জনমনে বিভিন্ন প্রশ্নের সম্মুখীনে। ১৬ এপ্রিল (বৃহস্পতিবার) সকাল ১১টার দিকে চুনারুঘাট অস্হায়ী বাজার ডিসিপি হাই স্কুল মাঠে টিসিবির পণ্য বিক্রি করতে দেখা গেছে। শৃঙ্খলাবোধ না মেনেই টিসিবির পণ্য বিক্রি করা হচ্ছে।

জানা যায়, সূলভ মূলে এ পণ্য উপাজেলা সহ বিভিন্ন স্হানীয় অস্হায়ী বাজারে বিক্রয় করা হচ্ছে। বিভিন্ন শ্রেণীর মানুষ করোনা সঙ্কটের মধ্যেও পেটের দায়ের
সূলভ মূলে টিসিবির পণ্য ক্রয় করছেন। কিন্তু নেই কোনো শৃঙ্খলাবোধ,,,আছে জনসমাগমের ভিড়,,, এই ভিড়ের মাঝেই পেটের দায়ে টিসিবির পণ্য ক্রয় করেছে জনসাধারণ মানুষ,,। কিন্তু টিসিবির পণ্য বিক্রেতারা কী জানেন না! যে প্রাণঘাতী করোনা ভাইরাসে কত মানুষের তাজা প্রাণ
কেড়ে নিয়েছে। আক্রান্ত ও হয়েছে হাজারের উপরে,,।

টিসিবির পণ্য কিনতে আসা রুমপা বেগম, আমেনা খাতুন জানান, আমরা মহিলা মানুষ,, অনেকক্ষণ এই ভিড়ের মাঝে লাইন ধরে টিসিবির পণ্য গ্রহণ করেছি। টিসিবির কর্তৃপক্ষ লাইনে বায় লাইন করে দিলেও কিছু মানুষ ঠেলাঠেলি করে লাইন ভঙ্গ করে বিশৃঙ্খলা সৃষ্টি করে। যে কারণে টিসিবির পণ্য গ্রহণ করতে কষ্ট হয়।

রাহুল আমীন নামে এক ভদ্রলোক জানান,
আমি অনেকক্ষণ ধরে লাইনে দাড়িয়ে ছিলাম,, ঠেলাঠেলির কারণে আমি টিসিবির পণ্য গ্রহণ না করেই চলে এসেছি। আমার ধারণা সামাজিকতা দূরত্ব রাখতে টিসিবির পণ্য বন্টনে আইনশৃঙ্খলা বাহিনীর থাকা প্রয়োজন নতুবা শৃঙ্খলাবোধ করা যাবে না।

এব্যাপারে টিসিবির ডিলার রইছ উল্লাহ্ জানান, যারা টিসিবির পণ্য বিতরণে কাজ করছেন তাদেরকে বলে দেওয়া হয়েছে সামাজিক দূরত্ব বজায় রেখে লাইন মোতাবেক টিসিবির পণ্য বিতরণ করা।

চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (UNO) সত্যজিত রায় দাশ জানান, শৃঙ্খলাবোধ না মেনেই যারা টিসিবির পণ্য, খাদ্য সামগ্রী বিতরণ এমনকি করোনা মোকাবেলায় সামাজিক দূরত্ব বজায় না রাখে তাদেরকে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.