Sun. Oct 17th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

চুনারুঘাটে মহান অমর ২১ শে ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত

1 min read

 1,796 total views,  2 views today

সৌরভ শীল, চুনারুঘাট (হবিগঞ্জ)::সারা দেশের ন্যায় স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দুরত্ব বজায় রেখে,যথাযোগ্য মর্যদায় ও দিনব্যাপি বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে হবিগঞ্জের চুনারুঘাটে মহান অমর ২১শে ও আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে ।সূর্য্যদয়ের সাথে সাথে সকল সরকারী -বেসরকারী ভবনে। পতাকা অর্ধ-নমিত রাখা হয়।প্রভাত ফেরিতে সর্বস্তরের মানুষের পদাচারণায় ও মনের ভালোবাস সিক্ত হয় চুনারুঘাট উপজেলা চত্বর শহিদ মিনারে।

এ সময় শহীদ মিনারের বেদীতে ফুলে ফুলে ভরে ওঠে। শহিদদের স্বরণে দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে শহীদদের স্মরণে শহীদ মিনারে শ্রদ্ধানিবেদন প্রথমে চুনারুঘাট উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যাজিত রায় দাশ, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ আবু তাহের, চুনারুঘাট নতুন পৌর মেয়র সাইফুল ইসলাম রুবেল, সহকারী কমিশনার (ভূমি) মিল্টন চন্দ্র পাল, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার, চুনারুঘাট থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আলী আশরাফ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আকবর হোসেন জিতু, পৌর আওয়ামীলীগ সভাপতি মোঃ আবু তাহের মিয়া মহালদার, চুনারুঘাট প্রেসক্লাব সভাপতি কামরুল ইসলাম, সহ-সভাপতি জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেন লিটন প্রমূখ।

এছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ
ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যাজিত রায় দাশ এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতীক কৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ।

উল্লেখ্য যে, ১৯৫২ সালে ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলন থেকে মুলত প্রতিবাদের যাত্রা শুরু হয়। সেটাই পরিসম্পাতি ঘটে ১৯৭১ সালে এসে এবং বাংলাদেশের জন্ম হয়।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.