Thu. Dec 9th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

বড়লেখায় আগর গাছ কেটে নেওয়ার অভিযোগ, মামলা

1 min read

 1,117 total views,  4 views today

বড়লেখা :: মৌলভীবাজারের বড়লেখায় প্রতারণা করে এক আগর-আতর ব্যবসায়ীর লাখ টাকা মূল্যের আগর গাছ কেটে নেওয়ার অভিযোগে ৩ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে।

গাছের মালিক আগর-আতর ব্যবসায়ীর ছয়েফ উদ্দিন রেনু গতকাল মঙ্গলবার রাতে বাদি হয়ে আবুল হাসান মনাইসহ ৩ জনের বিরুদ্ধে এই মামলা করেছেন। এর আগে উপজেলার দোহালিয়া গ্রামের আবুল হাসান মনাইর বাড়ি থেকে কেটে নেওয়া গাছের অংশ বিশেষ উদ্ধার করে পুলিশ।

থানায় দায়েরকৃত মামলা সূত্রে জানা গেছে, আগর-আতর ব্যবসায়ী ছয়েফ উদ্দিন রেনু প্রায় ৫ বছর পূর্বে উপজেলার কাশেমনগর গ্রামের আপ্তাব আলীর বাড়িতে একটি আগর গাছ ক্রয় করে রাখেন। সম্প্রতি তিনি গাছটি বিক্রি করতে চাইলে উপজেলার দোহালিয়া গ্রামের মৃত রায়াফ উদ্দিনের ছেলে আবুল হাসান মনাই দামদর করেন। কিন্তু উপযুক্ত মূল্য না দেওয়ায় তিনি তার নিকট গাছটি বিক্রি করেননি। এদিকে গতকাল মঙ্গলবার দুপুরে আবুল হাসান মনাই তার সহযোগীরা নিজের মালিকানাধীন সিএনজি চালিত অটোরিকশা চালক আব্দুল আজিজকে পাঠিয়ে গাছটি কেটে সিএনজিতে করে বাড়িতে নিয়ে যান। খবর পেয়ে গাছের মালিক ছয়েফ উদ্দিন রেনু বিকেলে পুলিশ নিয়ে আবুল হাসান মনাইর বাড়ি থেকে গাছের অংশ বিশেষ উদ্ধার করেন। এ সময় কৌশলে মনাই সটকে পড়েন।

গাছের মালিক ছয়েফ উদ্দিন রেনু জানান, আবুল হাসান মনাই প্রতারণা করে প্রকাশ্যে দিনে-দুপুরে দুই সহযোগি দিয়ে আমার লাখ টাকার আগর গাছ কেটে নিয়েছে। বাড়িতে নিয়েই আগর বের করতে কেটে টুকরো টুকরো করা শুরু করে। অবশিষ্ট অংশ দেখে গাছ শনাক্ত করেছি। পুলিশ গাছের কিছু অংশ উদ্ধার করেছে। এ ঘটনায় প্রতারক আবুল হাসান মনাই, আব্দুল আজিজ ও নুরই মিয়ার বিরুদ্ধে তিনি থানায় মামলা দিয়েছেন।

বড়লেখা থানার অফিসার ইনচার্জ মো. জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, অভিযোগ পেয়েই পুলিশ অফিসার পাঠিয়ে আসামী আবুল হাসান মনাইর বাড়ি থেকে কেটে নেওয়া আগর গাছের অংশবিশেষ জব্দ করেছে। আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ চেষ্টা চালাচ্ছে।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.