Thu. Dec 9th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

ভারতে লকডাউন বাড়ল একমাস

1 min read

 1,729 total views,  4 views today

ডেস্ক::ভারতে পঞ্চম দফায় আরও একমাস লকডাউন বাড়ানো হয়েছে। এবার লকডাউনের নাম দেওয়া হয়েছে আনলক-১। শনিবার (৩০ মে) ভারত সরকার এ সিদ্ধান্ত নিয়েছে।

৩০ মে থেকে ঘোষিত লকডাউন আগামী ৩০ জুন পর্যন্ত কার্যকর হবে। তবে তারপর লকডাউন আর বাড়ানো হবে কিনা সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

এবার লকডউনের মধ্যে বেশ কিছু বিষয়ে ছাড় দিয়েছে ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়। আগামী ৮ জুন থেকে ভারতে সব রাজ্যে খুলবে উপাসনালয়। কনটেনমেন্ট এলাকা ছাড়া খুলবে হোটেল, রেস্টুরেন্ট, শপিং মল এবং বারও। তবে রাত ৯টা থেকে ভোর ৫টা পর্যন্ত কারফিউ থাকবে। চতুর্থ দফায় নাইট কারফিউ লাগু করা হয়েছিল। সময় ছিল সন্ধ্যা ৭টা থেকে সকাল ৭টা। সেই সময় কমিয়ে রাত ৯টা থেকে ভোর ৫টা করা হল।

এর আগে গত ২৫ মার্চ থেকে ভারতে লকডাউন শুরু করে দেশটির সরকার। প্রথম দফায় ২১ দিন, পরের দফায় ১৯ দিন এবং তার পরের দুই দফায় ১৪ দিন করে মোট ৬৮ দিনের লকডাউন করা হয়। ৩১ মে ছিল ৬৮ দিনের লকডাউনের সীমা।

আগামী ১ জুন থেকে ৩০ জুন পর্যন্ত আবার নতুন লকডাউন করা হলো দেশটিতে।

তবে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার যেমন ৮ জুন থেকে সরকারি-বেসরকারি দফতরে ৭০ শতাংশ কর্মী নিয়ে কাজ শুরুর ঘোষণা দিয়েছে, ভারত সরকার কিন্তু সে রকম কোন ঘোষণা দেয়নি।

পশ্চিমবঙ্গ সরকারের ঘোষণায় আগামী ১ তারিখ থেকে ধর্মীয়স্থান খোলার নির্দেশনাও আছে। যদিও তারাপীঠ মন্দিরসহ বেশ কয়েকটি শীর্ষস্থানীয় উপাসনালয় ১৫ জুনের পর থেকে উপাসনালয়গুলো খোলার কথা জানিয়েছে।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.