Sun. Dec 5th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

মার্কিন ইমিগ্র্যান্ট ভিসা সাক্ষাৎকার চালু হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ

1 min read

 5,290 total views,  6 views today

ডেস্ক::আলজ ৭ই জুন ২০২১ইং সোমবার  বেলা ১২:৪৫ মিনিট থেকে আমেরিকান এম্বেসিতে সাক্ষাৎকার শুরু হওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী,পররাষ্ট্রমন্ত্রী এবং যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদুতের প্রতি ‘ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেইস হোল্ডারস কমিউনিটি ফ্রম বাংলাদেশ’

গ্রুপের পক্ষ থেকে গভীর কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য আজ সোমবার (৭ জুন) সকাল ১১ টায় ঢাকা রিপোর্টাস ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনী মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে মার্কিন যুক্তরাষ্ট্রের দূতাবাস চালু করে সব ইমিগ্র্যান্ট ভিসার ইন্টারভিউয়ের কার্যক্রম চালুর দাবি জানিয়েছিলো ইউএসএ ইমিগ্র্যান্ট ভিসা পেন্ডিং কেস হোল্ডার্স কমিউনিটি ফ্রম বাংলাদেশ।

এতে লিখিত বক্তব্য পাঠ করেন ফাইজুল ইসলাম। আরো বক্তব্য রাখেন সাইফুল ইসলাম, সুমাইয়া ইসলাম, রফিকুল ইসলাম বাদল, কামরুল ইসলাম বাবু, শোয়েব আহমেল, আফজাল হোসেন, জসিম উদ্দিন, মাহমুদুল হাসান, মোফাজ্জল হোসেন প্রমুখ।

ফাইজুল ইসলাম বলেন, বাংলাদেশে বসবাসরত বহু ব্যক্তির জন্য তাদের পরিবারের ইউএস সিটিজেন বাবা, মা, স্পাউজ এবং ভাই বোন ইমিগ্র্যান্ট ভিসা ক্যাটাগরিতে আবেদন করেছেন। অনেকের দীর্ঘ ১৫ থেকে ১৬ বছর অপেক্ষার পর গত বছর মার্চ মাসে মার্কিন দূতাবাসে ইন্টারভিউয়ের জন্য তারিখ নির্ধারিত হয়েছিল।

কিন্তু গত বছর বাংলাদেশে লকডাউনের জন্য হাজার হাজার মানুষের উক্ত ইন্টারভিউ বন্ধ হয়ে যায়। এক বছর প্রতীক্ষার পর আবার এই বছর ইন্টারভিউ শুরু হলে গত ৫ এপ্রিল থেকে অদ্যাবদি ২ মাস সকল শিডিউল করা ইমিগ্র্যান্ট ভিসা ইন্টারভিউ লকভাউনের জন্য পুনরায় বাতিল করা হয়েছে।

তিনি বলেন, অনেকের অনেক ডকুমেন্টের মেয়াদোত্তীর্ণ হয়ে গিয়েছে। পরিবারের আপন সদস্যদের কাছ থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েছেন।
তিনি আরো বলেন, এমতাবস্থায় প্রধানমন্ত্রীর কাছে আবেদন, মানবিক দিক বিবেচনা করে মার্কিন দূতাবাসের অনুষ্ঠিত সকল ক্যাটাগরির ইমগ্র্যান্ট ডিসার ইন্টারভিউ প্রজ্ঞাপনের মাধ্যমে লকডাউনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে চলমান রাখার অনুমতিসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হোক।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.