Sun. Oct 17th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

আপনার মাস্ক কোথায় আপু? মাস্ক তো ভ্যানিটি ব্যাগে!

1 min read

 550 total views,  2 views today

ডেস্ক::মাস্ক কোথায় আপু? মাস্ক তো ভ্যানিটি ব্যাগে!মাস্ক না পরেই ঘুরছেন অনেকে।

আজ ১৪ ডিসেম্বর, শহীদ বুদ্ধিজীবী দিবস। বিনম্র শ্রদ্ধায় জাতি আজ শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে।

সোমবার (১৪ ডিসেম্বর) সকাল থেকেই মানুষের ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে।

শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ভোরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।

সকাল ৭টা থেকে সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এরপর ঢল নামে সর্বস্তরের মানুষের। করোনার দ্বিতীয় ঢেউ চলছে। তাই অধিকাংশ মানুষের মধ্যে সচেতনতা দেখা গেছে। তবে কিছু মানুষ মাস্ক না পরেই এসেছেন শহীদদের শ্রদ্ধা জানাতে।

শহীদ বুদ্ধিজীবী চত্বরে ঢোকার সময় দেখা গেল স্বেচ্ছাসেবকদের সঙ্গে মাস্ক ছাড়া শ্রদ্ধা জানাতে আসা মানুষের মধ্যে বাকবিতণ্ডা হচ্ছে।

স্বেচ্ছাসেবক এক নারীকে জিজ্ঞেস করেন, মাস্ক কোথায় আপু, তখন ওই নারী উত্তর দেন, মাস্ক ভ্যানিটি ব্যাগে। ছবি তোলা শেষ হলে মাস্ক পরবো। মাস্ক পরে ছবি তোলা যায়? এমন পাল্টা প্রশ্ন ছুড়ে দিচ্ছেন কিছু অসচেতন মানুষ।

সকাল ৭টা থেকেই রেড ক্রিসেন্ট সোসাইটির ১১ জন স্বেচ্ছাসেবক বুদ্ধিজীবী চত্বরে সাধারণ মানুষকে সচেতন করে মাইকিং করছেন। কারো মুখে মাস্ক না দেখলেই গিয়ে সচেতন করছেন।

মিরপুর কমার্স কলেজ থেকে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানাতে এসেছেন আরিফুল হক অয়ন। কিন্তু মুখে কোনো মাস্ক নেই। পরে স্বেচ্ছাসেবকদের কড়াকড়িতে পকেট থেকে মাস্ক বের করে মুখে পরে তিনি।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির স্বেচ্ছাসেবক রবিউল ইসলাম বাংলানিউজকে বলেন, অধিকাংশ মানুষ সচেতন। কিন্তু কিছু মানুষ আছেন, যারা করোনা ভাইরাসকে আমলে নিচ্ছেন না। তারা মাস্ক না পরেই এখানে এসেছেন। আমরা তাদের বিনামূল্যে মাস্ক দিচ্ছি, যাতে করে প্রাণঘাতী করোনা ভাইরাস থেকে বাংলাদেশ রক্ষা পায়।

অনেকে মাস্ক খুলে ফটোসেশন করছেন বলে দাবি স্বেচ্ছাসেবকদের।

স্বেচ্ছাসেবক আনিকা সুলতানা বলেন, কিছু আপু মাস্ক ভ্যানিটি ব্যাগে রেখে ফটোসেশন করছেন। আমরা তাদের বুঝিয়ে মাস্ক পরতে সচেতন করছি। অনেকে মাস্ক নিয়ে আসেননি, তাদের মধ্যে মাস্ক বিতরণ করছি।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.