Thu. Dec 9th, 2021

সিলেট টেলিগ্রাফ

সত্য প্রকাশে অবিচল

হবিগঞ্জে শিক্ষার্থীদের বাসা ভাড়া মওকুফ করতে ছাত্র ইউনিয়নের আহ্বান

1 min read

 942 total views,  2 views today

স্টাফ রিপোর্টার ঃ করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত হবিগঞ্জ জেলার বাসা এবং মেস মালিকদেরকে শিক্ষার্থীদের আবাসন ভাড়া মওকুফ করার নির্দেশ প্রদানের জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে একটি বিবৃতি দিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, হবিগঞ্জ জেলা সংসদ।

মঙ্গলবার(৫মে) ছাত্র ইউনিয়ন, হবিগঞ্জ জেলা সংসদের সভাপতি প্রণব কুমার দেব এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক লুৎফুন্নাহার মিলি দফতর সম্পাদক ইমদাদ মোহাম্মদ প্রেরিত এক যৌথ সংবাদ বিবৃতিতে হবিগঞ্জ জেলা প্রশাসনের প্রতি এ আহ্বান জানান।

হবিগঞ্জের বিভিন্ন উপজেলায় সর্বমোট ২৪ টি কলেজ এবং পলিটেকনিক্যাল ইনস্টিটিউট রয়েছে৷ শিক্ষার্থী অনুপাতে পর্যাপ্ত নিজস্ব আবাসন ব্যবস্থা না থাকায় এসকল প্রতিষ্ঠানের আশেপাশের বিভিন্ন বাসা/মেসে ভাড়ায় থেকে অসংখ্য শিক্ষার্থী তাদের শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছেন।

চলমান সংকটে এ সকল শিক্ষার্থীদের বেশিরভাগের পরিবারেরই আয় উপার্জনের উৎস বন্ধ হয়ে আছে। ফলে খাদ্যের চাহিদা মেটাতেই এদের হিমশিম খেতে হচ্ছে। উদ্ভূত পরিস্থিতির মধ্যেও বাসা/মেস মালিকরা আবাসন ভাড়া পরিশোধ করার জন্যে বাড়িতে অবস্থানরত শিক্ষার্থীদের ফোনকলের মাধ্যমে বিব্রতকর পরিস্থিতিতে ফেলছে এবং নানাভাবে চাপ প্রয়োগ করছে।

যৌথ সংবাদ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, এরকম সংকটময় পরিস্থিতিতে বাসা/মেস মালিকেরা যে আচরণ করছে সেটা অমানবিক। কয়েকমাস ভাড়া সংগ্রহ না করলেও অপেক্ষাকৃত বিত্তবান এসব বাসা এবং মেস মালিকদের বিশেষ অসুবিধা হবে না। কিন্তু যেসকল শিক্ষার্থী বাসায়/মেসে থাকছেন তারা বেশিরভাগই গ্রাম থেকে উঠে আসা। তাদের পরিবারের পক্ষে এইসময়ে মেস ভাড়া পরিশোধ করা কোনমতেই সম্ভব না। অনেকেই খাদ্যাভাবে ভুগছেন, করোনা পরিস্থিতির উন্নতি না হলে সেটা আরো তীব্র হবার আশঙ্কা রয়েছে। প্রশাসনকে অবশ্যই এসকল শিক্ষার্থীদের আবাসন ভাড়া মওকুফের ব্যাপারে পদক্ষেপ নিতে হবে। এক্ষেত্রে গত মার্চ এবং এপ্রিল মাস সহ করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের বাসা ভাড়া মওকুফ করার জন্যে বাসা এবং মেস মালিক বরাবর নোটিশ প্রেরণের মাধ্যমে নির্দেশ প্রদানের আহ্বান জানান বাংলাদেল ছাত্র ইউনিয়ন হবিগঞ্জ জেলা সংসদ।

Ad
সম্পাদক : যীশু আচার্য্য II স্বপ্নীল ৬৪ মির্জাজাঙ্গাল, সিলেট II ফোন: ০১৭১৯-৭৩৩৫৪৯ | Newsphere by AF themes.
Copy Protected by Chetan's WP-Copyprotect.